শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে জমিয়তের র‍্যালী ও আলোচনা সভা

সুনামগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে জমিয়তের র‍্যালী ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টারঃ মহান বিজয় দিবস উপলক্ষে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সুনামগঞ্জ সদর উপজেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও বিজয় র‍্যালি অনুষ্ঠিত হয়।

বুধবার(১৬ ডিসেম্বর) সকাল ১১টায় র‍্যালি পূর্ববর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা শাখার সভাপতি মাওলানা শায়খ আব্দুল ওয়াহহাব। উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা রমজান হোসাইনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী। উপস্থিত ছিলেন সদর উপজেলা সহসভাপতি মাওলানা হাফিজ নজমুল ইসলাম, সহসম্পাদক মাওলানা নুর হোসাইন, জেলা যুব জমিয়তের প্রচার সম্পাদক হাফিজ আবু হানিফা, যুবনেতা মাওলানা হাফিজ হেলাল আহমদ, সদর উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুর আহমদ, সহসভাপতি মাওলানা সোহাইল আহমদ ইয়াহইয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী বলেন বিজয় দিবস প্রতিটি নাগরিকের একটি আত্মসম্মান ও মর্যাদার বিষয়। এটি পুরো জাতির জন্য গৌরব ও ঐতিহ্যের। কিন্তু দুঃখজনক হলেও সত্য একটি দল বিজয়কে নিজেদের একক কৃতিত্ব দাবী করে জাতিকে বিভক্ত করার পায়তারা করছে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে ইসলামের সাথে সাংঘর্ষিক বলে দেশে বিভাজনের রাজনীতি করছে। তিনি বৃটিশ বিরোধী আন্দোলন থেকে পাকিস্তান ও পরবর্তী বাংলাদেশের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরে বলেন দলীয়ভাবে জমিয়তে উলামায়ে ইসলাম ও আলেমগণ স্বাধীনতার পক্ষে জোরালো ভূমিকা পালন করেছেন। মুক্তিযুদ্ধ ও জমিয়ত গ্রন্থটি ইতিহাসের চাপাপড়া সেই অধ্যায় রেফারেন্স সহকারে জাতির সামনে উপস্থাপন করেছে। তিনি ভবিষ্যত প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে বইটি পড়ার আহবান জানিয়ে বলেন একটি সুখী সমৃদ্ধশালী দেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। তিনি দেশের ইসলাম বিদ্বেষী চক্রের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন একটি দেশকে এগিয়ে নিয়ে যেতে সম্মিলিত সহযোগিতার কোনো বিকল্প নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com